তোমার চোখে বৃষ্টি নামে...
এখানে ভারী বর্ষা.....

আঁধার কাটতে প্রতীক্ষার
আরও এগারো মাস,

রাস্তার জঞ্জালে নিষ্পলক কিছু ঘ্রাণ...
খুটে খুটে খায় সর্বভুক কাকেরা.....
মৃতার শরীরে জরাজীর্ণ অভিশাপ,

তোমার চোখে বৃষ্টি নেমেছে.....
ঝরে পড়েছে অজস্র মুক্তধারায়
এখানে ভরা বর্ষা অনাদি শ্রাবনে,

এখনো সময়.....??