একগুচ্ছ মন ........ ছোট্ট মন
পাড়ি দিচ্ছিলো মেঘের সাথে
আকাশপথে.........

হঠাত্‍ একটা খামখেয়ালী বৃষ্টি... এক ছটাক বৃষ্টি...
ভেঙে দিল সব....

টুকরো টুকরো হয়ে কিছু তখন
আয়নার স্থির প্রতিবিম্ব....
বাকিরা ঝরে পড়ল ........
সর্ষেক্ষেতে ছোট ফুল হয়ে
সদাহাস্যমান.... সহস্র যন্ত্রনা লুখিয়ে.... ,

এইভাবে সৃষ্টি কিছু ইমোশান....

এক বালতি ইমোশান........কিছুটা স্বচ্ছ বাকিটা কেরোসিনে অস্বচ্ছ.....
হটাত্‍ একটা ঢিল এসে পড়ল.... রয়ে গেল সব অস্বচ্ছ ইমোশান........ ইগো রূপে
আর স্বচ্ছরা পালাল.. গিয়ে মিশল....
পুকুরে ও শেষমেষ হারালো এক নর্দমায়.....,


              (এতটা লেখার পর.... এক অভিমানী মন... বলল)

আর দিদি তুমি কী এখনো বোঝোনা...
তুমি কতটাই অমূল্য........

আর আমি মূল্যহীন .....
তাই সমানে ভ্যাট বকি........