এখানে আগুন জ্বলে........
এটা আগ্নেয়গিরি নয়.......


এটা মরূভূমি নয়.....
তবু এখানে বৃষ্টি ঝরে
অঝোর ধারায় ,


সুনামির অনিশ্চিত প্লাবন
এক ভীষণ প্লাবন ভাসিয়ে দিয়েছে সব.......
নেই কোনও ঘরবাড়ি ;
..... নৌকা নিশ্চিন্ত ,


আম্বুলেন্সের ন্যায়.........
লাল লোহিতকণিকা বয়ে চলেছে শিরায় শিরায়
তীব্র দহনে
দূষিত রক্ত বহনে........ ,


চারিদিকে এক বিভত্স কালো ধোয়া
জাল বুনে থাকা অনেক ধোয়াসা .....
তারই মাঝে .........কালো গ্যাস মুখোশ পড়ে আমি;
আমি
হৃত্‍স্পন্দনহীন একটা রোবট হয়ে........


On  Sunday, May 26, 2013


by


▐▐▐▐▐▐▐▐▐ Insignia▐▐▐▐▐▐▐▐▐