মালেনা  তুমি আজও অমলিন
আজও উজ্জল আমার কাছে,


এক দশক আগে প্রথম দেখেছিলাম তোমায় ...
বাকি সবার মত...
আমিও তখন খুজেছিলাম তোমায় অন্তর্বাসের আড়ালে শালীনতার ভেজালে...বা হয়তো সমাজের জঞ্জালে;
তাই আলাপ করা হয়ে ওঠে নি ,


কিন্তু এখন বুঝেছি ওই দৃষ্টিদের...ওরা কতটা নিষ্টুর ছিল ,
তোমায় হরণ করতে ...নিঃস্ব করতে চেয়েছে সর্বদা
  কিন্তু ভালোবাসেনি,


বাধা দিতে পারিনি ,
চলে গেছ আজ বহুদিন...


তবু তুমি এখনো সেই ধ্রুবতারা,


যার আলোয় পালিয়ে বেড়াচ্ছি শহরে অনভ্যস্ত জীবন থেকে,
খুঁজে নিতে;খুঁজে নিয়ে  আরও একটা মেঠো পথে..........


////////////////////////////////////////////////////////////////
FOR A MOVIE ..... MALENA


On April 5, 2013