তোমার পথপানে চেয়ে বসে
ধুলো মেখে.......

আরও ধুলো উড়িয়ে চলে যায় কত গাড়ি
কালো কাচে ঢাকা ,

দেখেও দেখে না.....

বসে আছি হাতে নিয়ে কিছু কাব্যগ্রন্থ আর
পুটলিতে রাখা কিছু ধর্মগ্রন্থ ,

এখনো জানিনা কী চাই...
আচ্ছা,

নদীর মত ছুটছে.... লাগামহীন যে জীবন
সেটা কি চাই ..... না

পাহাড়ে .... হিমালয়ের কোলে........
কোনও গুম্ফায় লামাদের অনাড়ম্বর জীবন
সেটাই চাই ..... ,

সবাই বলে খালি বড় হ...
বড় হও !!

আঠেরো তো পেরিয়েছি .......
কিন্তু আরো বড় হব........ আর কত বড় হব ??!!!

আচ্ছা .......
এতটাই কি বড় হব .... যে সমস্ত ইমোশন সারসংক্ষেপে
ইগো হয়ে এভারেস্ট ছড়িয়ে যাবে......... আর ছড়িয়ে যাবে...
অলিম্পাস মন্স ,

তখন বোধহয় বিশাল গাড়ি হেকে ঘুরে বেড়াব
কালো কাঁচ ঢেকে আর মুখেতে জলন্ত চুরুট
স্টেটাস এর পরিচয়বাহক ,

দেখেও সব দেখবো না ........
চোখটাও তখন কালো রে-ব্যান তে ঢাকা.......

কিন্তু এখানে কে নেভার হাইড.... আমি না সে???
তাই এটা

অবিমৃষ্যকারিতা.....

▓▓▓▓▓▓▓▓▓▓▓▓  Āvî/Înšigniã ▓▓▓▓▓▓▓▓▓▓▓▓

on may 24,2013