ওই আসনতলে তোমার চরণে , ওই ধুলোয় আশ্রয় পাব বলে ...
পার্বত্য উপত্যকা ছেড়ে এই সমতলে ,

আরও ধুলোমেখে বসে আছি ...

এখানে বৃষ্টি হয় ...তারা স্বচ্ছ উন্মুক্ত নয় ,
বরং অ্যাসিড মিশ্রিত তীব্র দাবদহের দান...

বৃষ্টি শেষে কাদা জমে ওঠে ...
আর তাতে জন্ম নেয় অসংখ্য ভাইরাস ও জীবাণু ...

সেইসব জীবাণু  প্রবেশ তোমার শরীরে
একটু একটু করে ...

লোহিতকনিকা হয়ে পৌছে যায় তোমার হৃদয়ের অন্তঃস্থলে ..
যেখানে জমে থাকে , জন্ম নেয়
ভালোবাসা ...

আর সেই অগন্তি লালের মাঝে
লিখে দেয় আমার নামের
অক্ষর...

তোমায় না জানিয়ে ,,

যখন সবই বোধহয় দিললজিকাল ।