যখন
শরীরের নাব্যতা কমে যায়.....
তখন
হৃদয় গভীরতা বেড়ে চলে.......
অনেকটা পথ পেরিয়ে,

এক টুকরো ফসফরাসের খোঁজ
আঁধারের কালো খনিতে .....
গাঢ় অন্ধকারের হাতছানিতে ,

চৈতন্যবিহীন মন হেটে চলে
উলঙ্গ রাস্তায়......
ধাওয়া করে সব ছায়াপথ,

আবার
উদ্ধার হবে রাজ্যপাট.....
উল্লাসিত রাজা,

পড়ে আছে কিছু সোনা জড়ানো
কঙ্কাল......

অবলুপ্তির কোষাগারে  ।