নীল্ সাগরে হারাতে গিয়ে হারলাম নদীর কাছে
তোমার সাথে নিশ্চিহ্ন হবার আগেই
ধরা পড়লাম মনের কাছে .............


মন প্রশ্ন করে আমি কি পালাচ্ছি !


না পালাতে এখনো শিখিনি ...........
তোমার শেখানো বাণী বহন করছি বলে ,
বহন করছি  আমার রক্তের উষ্ণতায় আমার ঘামের প্রান্তরে..


কিন্তু সেই অধরা সময়টাকে ধরা যায়নি যে ফাঁকি দিয়ে চলে গিয়েছে  
বা কোথাও লুকিয়ে রয়েছে
.......... .........................


আবার কারো আত্মবিশ্বাসের ডানায় ভর দিয়ে উঠে আসবে বলে ।


On January 14, 2013


(Insignia'র প্রথম লেখা )