চেতনা :মৃত্যু
---------------


মৃত্যু, মৃত্যু..... মৃত্যু শুধু মৃত্যুকেই চাই,
মৃত্যু ছুয়ে যাক আমার শরীর


আর ভাল লাগে না এই জরাজীর্ণ অভিশাপ
জীবনের নামে কেবলই হাসে.....
আর হাসায় সকলকে ,


তখন ৯, বল কুড়াচ্ছিলাম ভাঙা কার্নিসে,
সত্যি কী বল কুড়াচ্ছিলাম... না সাড়া দিচ্ছিলাম মৃত্যুর আমন্ত্রনে...!!
আজ ও প্রশ্ন করিনি মনকে, সময় অপ্রতিরোধ্য....
পালাচ্ছে ক্রমাগত ,


ভাঙা পাঁচিল , খোলা ছাদ.... রেললাইন, আরও কত প্রান্তরে খুজেছি...
খুঁজছি  অবিরত ,
৩ থেকে বিস্তীর্ণ মহাশূণ্যে....
জীবন যৌবন বিরহে ... খুজেছি সমানে তাকে.......


খুজছি অনেককালের এক প্রিয় বন্ধুকে, আমার চেতনার দোরগোরায়
আমার উপলব্ধির সংহারে.....


যখন .....
মৃত্যু, মৃত্যু.....শুধু মৃত্যুকেই আজ আমার চাই ।


---------
----------
------------- Înšigniã