সময় বলে ...
--------------


সময় এসে বলে
"এই তোর হাতে নাকি একদম আমায় রাখিসনি ,
সবাই বলছে !!


এতদিন জানতাম তোর দুটো হাত আছে ,
আর অনির্দিষ্ট অসংখ্য কিছু হাত কোথেকে
জোগাড় করেছিস !!


ওগুলো অদৃশ্য বটে.. বাকি সবার থেকে ,


তোর তো এক জোড়া পা ও আছে...
হাতে না পারিস , পাতে রাখ আমায় ;


তাহলে আমার দেবত্ব প্রাপ্তি হবে...
আর আবার তুই মানুষ হবি "


-------
--------
-----------Înšigniã