জন্ম মৃত্যুর ইতিবৃত্ততা বয়ে চলা
                            অলস সময়ে..
চিরঞ্জিত সময়ের অলিক কল্পনায় ,


জন্মের প্রাক্কালে এক গভীর নিদ্রা ,


এক লালিমালিপ্ত মায়াবী চোখের ভাষায়
                      বেচে থাকার আকুলতা..


মেঘ হয়ে
   দিগন্ত প্রসারিত হয়ে ভেসে চলা..
বেলাক্ষণের সূর্যকে ডাকা
              একটু উষ্ণতার খোজে ,


সব স্বপ্নের শেষ স্বভূমিতে অধিকার
ভাগ্যের ছলনায় ।


**************************************
ক্লাস 11 এ লেখা,আজ এখানে আবার লিখলাম