☁ আজ আরেকবার বৃষ্টি ☁
-------------------------
বৃষ্টি আসুক আজ ..
আজ আরেকবার বৃষ্টি আসুক,


ঝরে পড়ুক অসংখ্য মুক্তধারায়..
ঝরে পড়ুক এই শহরে কারাগারে
সব যান্ত্রিকতা ভেদ করে,


বৃষ্টি ভেঙে দিক সব ..
ভেঙে যাক সব অহংকার ও গ্লানি ,


ভাসিয়ে নিয়ে যাক সব শ্লেষ
আর তোমায়-আমায়
বিরহের প্রাচীর ভেঙে গুড়িয়ে..


আর ভেঙ্গে এই চাহন,


তবু বাকি রয়ে যায়
কিছু কথন -
"অন্তর মম বিকশিত করো
অন্তরতর হে..."