সদর দরজা খুলে সোজা ঘরে না গিয়ে বাদিকের গলিতে ২০ পা এগোলে
দেখতে পাবে বাগানটাকে ,


আমার মনের মত করে তাতে
তোমার মনের মাধুরী মিশিয়ে
সাজিয়েছি একে সহস্র যতনে ,


আম জাম কাঠাল পেয়ারার পাশে রেখেছি ..সূর্যমুখী আর আরও কিছু ...


রয়েছে রডোড্রেনডন ও ..,

এর এক গোছা তোমাকে দিয়ে প্রপোজ করেছিলাম বলেই কি এত সহজে ধরা দিয়েছ ...?!!


সূর্যমুখীটা আর বাচবেনা বোধহয় ..
অনেকদিন ও সূর্যকে দেখেনি ,


পাশে না থাকলে যাতে আমাদের ভালবাসা অটুট থাকে সেজন্য রেখেছি রাতের রজনীগন্ধা ..
রাতে ঘুম না এলে এর গন্ধে
এখানেই পাবে আমাকে,


এখানে আর বিশেষ কিছু নেই ..
দোতলায় এলে দেখবে এর বারান্দায় রেখেছি ..
তোমার ঠোটের রঙে রাঙানো,
তোমার প্রিয় গোলাপ ..


                              ইতি তোমারি অ...


ভেবেছিলাম চিঠিটা পোস্ট করব কিন্তু তা আর হবেনা..
ওই বাগান, বাড়িটাই তো আমার নেই...
বেচেছি এক প্রোমোটারকে,


কাল ওখানে মল হবে...
ফার্স্ট ফ্লোর... দোতলায় হবে সেন্টার স্টেজ .. সব শিল্পীরা পারফর্ম করবে
আর মুগ্ধ কোলাহলে তা পূর্ণ হবে ...


কিছুতেই আর বাচাতে পারবনা ..
বাচাতে পারিনি তোমার প্রিয় গোলাপের একটা পাপড়িও ..


---------February
----------------21st,
--------------------2013


************************************************************
জীবনে চলার পথে টাকাই বোধহয় সবচেয়ে দামী...এর কাছে হেরে যায় ছোটবেলার খুব ভাল
স্মৃতিও...সাধারণ মানুষ হয়ে বাচাতে পারিনি এক খুব সুন্দর বাগানকে ,