চলতে চলতে মিলিয়ে যাবে সব ...
মিশে যাবে পথের শেষে,
ফিরবে হয়তো তারা অশ্বারোহী রথে চড়ে..ক্ষতচিহ্ন নিয়ে
বা ফিরবেনা আর কখনই,


পুকুরটা শুকিয়ে গেছে..এক ফোটাও জলের দেখা নেই..
              তবু ধানসিড়িটা একই আছে ।


কৃষ্ণচূড়ায় আগুন লেগেছে..জ্বলছে সারা বন..আর পুড়ছে একটা পরিশ্রান্ত মন..


হৃদয়তে ঘুণ ধরেছে..
বুক খুরে খুরে খাচ্ছে
আর খোলা জানলাটা সমানে ডাক পাঠাচ্ছে তাকে    বন্ধ করার,


সে আর দেখতে চায়না..ভাসতে চায়না এইসব স্মৃতি বিস্মৃতিতে ।



February 12th, 2013