আমি সেই জন.. (অকপট স্বীকারোক্তি)
----------------------------------------


আমি নিরীহ তাই সর্বদা মনে রাখি
পুলিশে ছুলে আঠারো ঘা..পুলিশে ছুলে আঠারো ঘা,


আমি শান্ত তাই মোমবাতি হাতে যাই মিছিলে...
আর
আমি ভীতু তাই তোমায় বাচাই নি ,


তার সাথে
আমি লোভীও...
সুযোগ পেলেই ডুবে যাই অগভীর সিনেমায় ,
লকলকে জিভে সবকিছু আস্বাদনে ।


আর ওরা .. তোমায় যারা অত্যাচার করেছে
ওরা তো ওরা নয় .. ওরা আমার প্রতিচ্ছবি মাত্র...
ওরাই আমার পৌরুষ ,


কত শত ধিক্কার
শত শত ধিক্কার এই পৌরুষকে ,


তবু মিটবেনা এই জ্বালা


কারণ


আমি.... আমি ..
আমিই সেই জন ।