অনেকদিন হল আজ
কবিতারা ছেড়ে গেছে, চলে গেছে
বহুদূর..
খাতা কলম পেন্সিল সব নিয়ে গুছিয়ে
ব্যাগপত্তর;


তবু চুপিসারে ভাবনা ডুব দিয়েছে
জলের বোতল দিয়ে.......
আরও 'জোলো' হয়ে
আবার উঁকি দিবে বলে,


পকেটে রাখা ট্রামলাইন জানেনা
কখনই বা ফুরোয় তেপান্তরে
বাধানো ঘাট;


দেশলাই খুঁজে চলে একটু বারুদ
স্ফুলিঙ্গের অভাবে..
শরীর ছোয়নি যা অহরহঃ,


চিতাভস্ম উড়ে যায়
গিয়ে মেশে সলিলে
সমাধিতে,


পড়ে থাকা কিছু শুকনো অক্ষর
এভাবে 'মিথওম্যাজিক্যাল' হয়ে
ভেজা পালকের পাশে ।