আজ সকালে তোমার নামে একটি গোলাপ রেখে দিলাম
সেই গোলাপের পাপড়িগুলো শিশির ভেজা-
ঠিক তোমারই গোসল করা চুলের মতো
সেই গোলাপে নাক ডুবিয়ে তোমার চুলের খুশবু নিলাম।


যখন আমার মধ্যরাতে তোমার ঠোঁটের পিয়াস জাগে
তখন দেখি নাদুস নুদুস পাপড়িগুলো-
ঠিক তোমারই হাসি হাসি ঠোঁটের মতো
চুমুই চুমুই তৃপ্তি মেটায় পাপড়িগুলোয় অনুরাগে।


গোলাপ মানে  আর কিছু নয় আমার কাছে তুমি,
তোমায় ভেবে গোলাপকে তাই সারাটা রাত চুমি।