সভ্যতা ছুঁয়েছে অসভ্যের চরম শিখর
পর পুরুষে জমে উঠে নগরীর বেশ্যালয়
রাতের আঁধারে চলে অস্পৃশ্য নিশিচর
আড্ডায় মেতে উঠে মদ্যপ পুরুষ।


বুভূক্ষ নারী  কুকুরের মুখ থেকে
কেড়ে নেয় হোটেলের উচ্ছিষ্ট খাবার
চারদিকে নির্লজ্জ বেহায়ার মত ঘুরে
সভ্যতার গৈরিক বসনে মোড়া অসভ্য কীট।