হিরণ্ময় পশ্চিম আকাশ
সেঁধেছে কপালে তিলক,
নগ্নদেহে নৃত্য করে যুবতি উনুন!
আঙিনায় শুয়ে  আছে মূর্ছিত যুবক।


উৎসব আয়োজনে তিমির আকাশ
মিছিলে মিছিল হারায় জোনাকির রঙ,
নিয়ত প্রথায়  ম্লান হয় আলোক-
অতঃপর মুছে যায় সুস্মিতার সিঁথির সিঁদুর।