আহা কী মধুর
      কানে বাজে সুর
             মন ছুঁয়ে যায়,
গুটি গুটি পায়
       নীল পরী যায়
              ফুল বাগিচায়।
এ গভীর রাতে
        পরীদের সাথে
               এক ডানপিটে মন,
কিশোরের সাধ
         তার সাথে চাঁদ
               রয় যেন সারাক্ষণ।
কিশোরের মনে
         প্রতি ক্ষণে ক্ষণে
                 বাজে ডঙ্কা,
শিয়ালের হাক
          হুতুমের ডাক
                  অজানা শঙ্কা।
তবুও ভালো
        জোনাকির আলো
                 পাতায় পাতায়,
হেসে আর খেলে
         পিদিম জ্বেলে
                 মন যে মাতায়।
জোছনার আলো
         কোথাওবা কালো
                  ছাঁয়ার আঁধার,
করে পরাজয়
        মনে যতো ভয়
                ভীতি ও বাধার।
জোছনার রঙ
         গায়ে মেখে সঙ
                 সেজেছে বালক,
নীলের কোল ঘেঁষে
         যাচ্ছে ভেসে ভেসে
                 মেঘের পালক।


্াাাা জেদ্দা, সৌদিআরব ্াাাা