ক্ষমা চাওয়ার ভাষা হয়তো আজ আমার কাছে নেই।
তবুও ক্ষমা চেয়ে নিচ্ছি সবিনয়ে-
আমি সেই তোমার অযোগ্য প্রেমিক
তোমাকে বুঝতে পারিনি কোনো দিন
মূল্য দিতে পারিনি তোমার ভালোবাসার।
বুক ফাটা ভালোবাসা ছিলো তোমার প্রতি।
আমার প্রতিটি শ্বাস প্রশ্বাসে, রক্তের প্রতিটি কণায় ,
শরীরের প্রতিটি শিরা উপশিরায় প্রবাহিত
শুধু একটি নাম ছিলো উচ্চারিত।
আমার স্বপ্নীল আকাশ ছিলো বিবর্ণ,
হৃদয় আচ্ছন্ন ছিলো মেঘের আবরণে।
আমার ভালোবাসাকে নিজ হাতে মেঘের আড়ালে ঢেকে
যেদিন ছুটেছিলাম আরেকটি স্বপ্ন ছোঁয়ার আশায়।
একটি বারের মতোই বলতে পারিনি আমি  
ভালোবাসি ওগো প্রিয়তমা। ভালোবাসি তোমায়।
কই তুমিওতো বললে না আমাকে কোনো দিন?
তোমার হৃদয়ে সযত্নে বুনেছিলে ভালোবাসার বীজ?
কিন্ত আমাকে বুঝতে দিলে না একটি বারের জন্যেও
কতটা ভালোবাসতে তুমি আমাকে।
জগদ্দল পাথরের মতো জমাট বাধাঁ
সেই ভালোবাসার রক্তক্ষরণ হলো একদিন।
কষ্ট দিতে লাগলে নিজেকে; নিঃশেষ করতে চেয়েছিলে
নিজেকে নিজে। যুদ্ধ ঘোষণা করলে সবার সাথে।
এ কেমন যুদ্ধ ছিলো তোমার? যার জন্যে তোমার
আত্মত্যাগ, এতো কষ্ট, এতো নির্যাতন সেই আমাকে
রেখেছিলে অন্ধকারে।
এখনো কি তুমি আমাকে ভালোবাসো?
সেই আগের মতো?তুমি কি আমারই আছো?
নাকি অন্য কারো, এখন কি তোমার ইচ্ছে করে না
আমার হাত ধরার ? তুমি কি সেই তুমি?
যে তুমি বলেছিলে আমার হাত ধরে
'আমি তোমাকে পেতে চাই।'-
তুমি কি পারবে আমার হাত ধরে পালাতে?


জেদ্দা/ ১০.০৯.২০১৩