এক,দুই করে ক্রমশঃ মিনিটের কাঁটা
বারোটার আঙিনায় দাঁড়িয়ে
ঢাং করে বেজে উঠে ঘণ্টাধ্বনি।
অবিরাম জ্বলতে থাকে ভিস্যুভিয়াসের অগ্ন্যুৎপাত
জ্বলতে জ্বলতে গলিত লাভায়
সিক্ত হয় সমস্ত শরীর।
শুনতে পাই সাগরের গর্জন
যেন দাঁড়িয়ে আছি পৃথিবীর
দীর্ঘতম সমুদ্র সৈকতে।
স্পন্দিত হৃদয়ে ঢেউ খেলে প্রেম
উত্তপ্ত শরীরের উষ্ণতায়
টগবগ করে ফুটতে থাকে
অব্যক্ত প্রেমের অপ্রকাশিত পঙতিমালা।