প্রসব বেদনায় কাতরাতে থাকে একটি কবিতা
এলোমেলো শব্দগুলো কিছুতেই ভূমিষ্ট
হতে চায় না অপসেট পেপার পৃষ্ঠে।
খুঁজে পাই না অনাগত কবিতার শিরোনাম
অতঃপর বন্ধ হলো প্রসূতির যন্ত্রণা
বেরিয়ে এলো একটি 'ডিজারেবল' শব্দ
'তুমি'
       'তুমি'
              'তুমি'
তবে 'তুমি'ই আমার কবিতা।