স্বপ্নের ডানায় ভর করে বিচরণ করি
নক্ষত্রের আঙিনায়
হাতের মুঠোই নিয়ে খেলা করি
খসে পড়া তারা
স্বপ্নেরা ডানা মেলে ভেসে যায়
মেঘের গভীরে
চাঁদের আরশিতে সূর্যের ঠিকানায়
লাগামহীন ভাবনায়
স্বপ্ন! এতো মরিচীকা, আলো নয়
এতো আলেয়া।
আর কতো কাল হাতড়ে বেড়াবো
এই অলীক স্বপ্ন।
মোহের আবেশে আচ্ছন্ন জীবন
আর কতো কাল?