অধ্যাপক মোহাম্মদ খালেদ শিশুসাহিত্য পুরস্কার ২০১৩


চট্টগ্রাম একাডেমি আমার কিশোর কবিতা গ্রন্থ 'কিশোর ও মেঘবালিকা' এর জন্যে অধ্যাপক মোহাম্মদ খালেদ শিশুসাহিত্য পুরস্কার ২০১৩ প্রদানের নির্বাচিত করায় মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সাথে সাথে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি চট্টগ্রাম একাডেমির প্রতি। কৃতজ্ঞতা প্রকাশ করছি আমার এই বইটি যাকে উৎসর্গ করেছিলাম কবি রাশেদ রউফ, প্রকাশক সাহিত্যকাল এর মোজাম্মেল প্রধান, প্রচ্ছদকার শিল্পী সোহাগ পারভেজ, যার ঊৎসাহে আমার কিছু কবিতা গ্রন্থে রূপ পেয়েছে বন্ধুবর জুলফিকার শাহাদাত, শহীদুল্লাহ শাহরিয়ার, বিপুল বড়ুয়া দার প্রতি যিনি আমার গ্রন্থটির আলোচনা করেছিলেন। আমার এই পুরস্কারটি আমি উৎসর্গ করতে চাই আমার লেখালেখির প্রথম পাঠ যার হাতে মামা মুহাম্মদ ইসহাক চৌধুরী, আমার মা,আমার সহধর্মিনী শামু, জিনান, সিয়াম,তামিম, সাইমসহ শিশু কিশোর-কিশোরীদের।