তোমার খুব কাছে ছিলাম আমি।
আমার নয়নের ভাষা তুমি বুঝতে পারনি।
কত বার বলব ভেবেছি তোমাকে।
বলতে পারিনি মুখ ফুটিয়ে।
আমার মনে উদিত হতো ভীরু রবি।
ভাবতাম তোমার মনে যদি          
জয়গা না পায় আমার কথাটি।
আজ সে কথাটি মনের কোনে
ধুলোয় ভরে আছে।
যতন করিনা আর সে কথাকে।
মাকড়শা জাল বুনেছে কথাটির উপরে।
যেন কুঁয়াশা ডাকা হয়ে আছে ঝাপসা।
তোমাকে না বলা কথাটা।
আমি নিরাশ মনে
তাকিয়ে থাকিনা তোমার পানে।
ভাবি তুমি বুঝতে পারনি।
আমার মনের মরুভূমি।
খুঁজতো তোমার প্রনয়ের পানি।
হঠাৎ এক দিন নিরাশ বালকের সামনে এসে।
তোমার মধুর কণ্ঠে শুনালে।
তোমার মনে যতন করে রাখা
মায়াবী সে বাণী।
এই ভীরু তোমাকে ভালবাসি।
সত্যি আমি ভীরু তুমি সাহসি।