ও আমার মন গড়নি
যত দিন রাখবে
আমায় এই ধরণী।
কথা দাও থাকবে
আমার সাথে।
বৃক্ষের গায়ে সুবুজ
চত্রাকের মত।
ভালবাসা দেবে আমায়
তোমার আছে যত।
হয়ে থাকবে আমার
হৃদয়ের ক্ষত।
আমার শক্ত হাতে
আলতো করে।
ভালবাসার মলম লাগাবো
মায়াবী ঐ ক্ষতে।
তোমার কাজল মাখা
ডাগর চোখে।
তাকাউ যখন
আমার দিকে।
আমি অবুঝ শিশুর মত
যাই অভিনয় করে।
যাতে তোমার ঐ মিষ্টি ঠোঁটে
আমাকে জিঙ্গেস কর,
এই তোমার কী হয়েছে।
আমি তখন হই আবার
বাক প্রতিবন্ধী।
যাতে তোমার কাশফুলের মত
নরম হস্ত দিয়ে।
আমাকে মাতিয়ে তুলবে
আমার গায়ে ধাক্কা দিয়ে।
এই ভাবে মিষ্টি অভিনয় করে
দিন কাটাতে চাই।
আছি যতদিন ধরার বুকে।
জানিনা কোন পূণ্যতে
বিধাতা তোমাকে রেখেছে
আমার ললাটে।