শীতের সকালে সুবুজ পাতায়
শিশির পড়ে।
ক্ষনিক পরে পাতা থেকে
শিশির ঝরে।
এযেন শিশির আর পাতার মিলন।
আমরা বুঝতে পারিনা
শিশির পাতার চলন বলন।
কি দারুন সেই দৃশ্য,
দেখলে মন জুড়িয়ে যায়।
পড়া ঝরা সব হয়।
বিধাতার ইশারায়।
সূর্য যখন উকি দেয়
নীল আকাশে।
সুবুজ পাতায় শিশির তখন
মুক্তর মত জ্বলে।
যেন শিশির দিয়ে পাতারা
সেজেচে অপরূপ সাজে
পাতারা কপালে দেয় টিপ
শিশির জ্বলে।
শিশির দিয়ে পাতা টিপ টিপ
করে সুর তুলে।
যেন তারা দুলছে
ভালবাসার দোলনাতে।
সূর্যের রশ্নি যখন বাড়ে।
শিশির গুল যায় হারিয়ে।
মনে হয় লজ্জায় শিশির গুলো
মিশে যায় পাতার মাঝে।