এসো ভালবাসি এসো ভালবাসি।
দুঃখিকে ভালবেসে তাঁর মুখে
ফুটাই হাসি।
ভালবেসে ভরেদেই মাতা পিতার শূর্ণ
হৃদয়কে।
এসো ভালবেসে আহার তুলে দেই
পথের ধারের খুদার্ত কে।
এসো ভালবাসি এসো ভালবাসি।
যিনি মোদের এই ধরণী তলায় করেছে সৃষ্টি।
এসো ভালবাসি মোদের শিক্ষাদাতা কে।
ভালবেসে যাবো যারা ধরণীতে
রয়েছে পঙ্গুত্ব বরন করে।
এসো ভালবেসে নিয়ে আসি
বৃদ্ধাশ্রমে পড়ে থাকা মাতা পিতাকে।
এসো ভালবেসে সপথ করি অবাধ
আলিঙ্গনে হত্যা কোরবনা
না দেখা ধরণী শিশুকে।
এসো ভালবাসি এসো ভালবাসি
আপন জন্ম ভূমি কে।
এসো মুছেদি এতিম শিশু ও
ছেলে হারা মায়ের চোখের জল।
এসো ভালবেসে নিবিয়েদি হিংসা ঘৃণার অনল।
এসো ভালবাসি বাংলার স্বাধীনতা।
এসো ভালবেসে দূর করেদি সকল
মানুষের বুকে জমনো ব্যথা।
ভলবাসা নয়তো শুধু প্রেমিক প্রেমিকাতে
ভালবাসা জড়ায়ে আছে সকল মানুষের বুকে।
ভালবাসা খুব অবলীলা
ভালবাসা মনের মিলন সুখের কানন গড়া।
ভালবাসতে লাগে চিত্ত
লাগেনাতো কোন অর্থ
ভালবাসা থাকে প্রতি ক্ষনে।
বন্ধি নয় কোন দিনে।
নেই কোন শর্ত
হয়না তাঁর মুহর্ত।
এসো ভালবাসি এসো ভালবাসি
একে অপরকে নিস্বার্থ।