যখন এই ধরনী কে
রেখেছিল অন্ধকার গিরে।
রবের তর থেকে।
এসেছিলো ধরনীর বুকে
এক টুকরো আলো হয়ে
ঐ তৃষীত্ব মক্কাতে
মা আমেনার কোলে।
মোহাম্মদ রাসুল(সাঃ)
আমি ওনার পাপী গোলাম
ওনার চরন তলে জানাই সালাম।
ভরা ডুবি পাপের মাঝে
মোর কাছে ছুটে আসে
সত্য ও ভালবাসার ঘ্রাণ
শুনলে মোর মোহাম্মদ রাসুলের  নাম।
দ্বীন প্রতিষ্ঠায় ওনি ঝরায়েছে
ওনার পবিত্র রক্ত।
ওনার আচারনে কত নর নারী
হলোযে মুগ্ধ।
তিনি সত্যের জন্য সহ্য
করেছে শত নীপিড়ন
তিনি মিথ্যার সাথে যুদ্ধ
করে গেলেন প্রতিক্ষন।
তাঁর মনে ছিলোনা কোন সংশয়।
তিনি মিথ্যাকে করেনি ভয়।
তিনি সত্যকে করেছিল জয়।
তিনি সত্যের আলো
ছড়িয়ে দিলো।
এই ধরনীর আকাশে বাতাসে
পাখীরা ও ওনার সত্যের
জয় গান করে।
এই ধরনীর সকল কিছু
তাকিয়ে থাকে।
ওনার মুখের দিকে।
ধন্য তারা হয়ে যেতো
রাসুলের মুখ দেখে।
শুকরিয়া তারা কের যেতো
রবের দরবারে।
মহা রাসুল কে দেখে ছিলো বলে।
ওনারে শুধু চিনলো নারে
পাষানী কাপেরে।
যে জন চিনেছে ওনারে
আলো তারা খুঁজে পেতো
গোর অন্ধকারে।
আমি করতে পারবোনা শেষ
ওনার গুন গান করে           ।আমি একটা জিনিস চাইযে
রব আপনারি তরে।
মোরে বাঁধিয়া দিয়েন
মরনের আগে।
মোহাম্মদ রাসুলের
ঈমানের রসিতে।