ছিক ছিক রোদের খেলা
দুই হাত মেলে ছুটে চলা
দুষ্টামির চলে কাটতো সারা বেলা।
পুষ্প মনে কল্পনাতে
হতাম কত কী।
দুই হাত মেলে হয়ে যেতাম
নীল আকাশের পাখী।
ইচ্ছে মত বলতাম কথা
ভাবতাম নাতো সত্যি মিথ্যা।
অবুঝ মনে কল্পনাতে হতাম
কত কী।
মিথ্যা স্বপ্নের ফুল ফুটাতাম
সারা দিবা রাতি।
আজ কি হবে কাল কি হবে
ভাবতো নাযে মন।
খুশি মনে গুরে বেড়াতাম
আমরা সারা ক্ষন।
দিবা শেষে সন্ধ্যা হলে
চাইতো না মন ঘরে যেতে।
মন চাইতো বাইরে থাকি সারাক্ষন।
ফুলের ছেয়েও নিষ্পাপ ছিল
আমাদের অবুঝ মন।