টিপ টিপ করে ঝরছে বৃষ্টি
মেঘলা আকাশ,
বৈতেছে শীতল বাতাস।
রিম ঝিম বৃষ্টির আওয়াজ।
এই মনে দিয়ে যাচ্ছে দোলা।
আজ তুমি পাশে নেই,
আমি বড় একা।
বিঝলির আলোতে তুমি ভয় পেয়ে,
ধরতে আমায় জড়িয়ে।
শিলা বৃষ্টির শিলা গুলো কুড়িয়ে,
রাখতে আমার দুই হাতে।
একটা যদি যেত পড়ে,
রাগ দেখাতে আমার সাথে।
আমি বলতাম আমার হাতের তালু।
ঝিম ঝিম করছে।
তুমি বলতে বেশ হয়েছে।
আমার হাত থেকে সব শিলা নিয়ে।
পেলে দিতে বৃষ্টির জলে।
আমার শীতল হাত দুটো কে
লাগাতে তোমার মুখে।
আমি আনন্দে অশ্রু ভেজা চোখে,
মনে মনে বলতাম।
এরি নাম ভালোবাসা।
আজ তুমি পাশে নেই,
আমি বড় একা।