ইসলাম তুমি তো শান্তি
তুমি নয়তো কারো ক্লান্তি
তুমি নয়তো কারো ভোগান্তি।
তোমার মাঝে শান্তি আছে
তুমি বাঁধা দাওনা সত্যের কাজে।
তুমি তো ঝরাউ না
নির অপরাদির চোখের জল
আজ তোমার পবিত্র নামে
কলঙ্ক দিচ্ছে নর পুশুর দল।
আজ তোমার অনুসারিদের
মানুষ করে ভয়।
তোমার অনিসারি নাকি নির্দয়।
তোমার অনুসারি নাকি
নিরঅপরাদ মানুষকে কাঁদায়।
যারা কাঁদায়
ইসলামের গুরু দের মত
দাঁড়ি টুপি তাদের মাথায়।
তারা কি তোমার অনুসারি?
নাকি তোমাকে কলঙ্ক কারি।
তাদের মুখে আকবরি হাক
তোমার শান্তির হাক মুখে নিয়ে
তোমার গায়ে দিচ্ছে কলঙ্কের দাগ।
তারা নাকি করছে জিহাদ
নিষ্পাপ শিশুদের কেড়ে নিচ্ছে
মুখের ভাত
নির অপরাদ মায়ের ঝরাচ্ছে
চোখের জল।
ওরা তো শয়তানের দল।
ওরা নয়তো তোমার
অনুসারি।
ওরা তোমার মুখুস দারি।
গুরু অমোর
মুসলিম নামেরএক মানুষের
কেটে ছিল মাথা।
করণ সে কাপেরদের
পানি আনার পথে
দিয়েছিলো বাঁধা।
ইসলাম কাপেরদের
অদিকার দিল সর্বদা।
তাহলে এরা কারা?
হিন্দু মুসলিম সবাইকে
অত্যাচার করেঅপরাদ ছাড়া।
এই ধরণীর কিছুর বিনিময়
দিতে পারবোনা তোমার দাম।
হে আমার শান্তির ধর্ম
ইসলাম।