মসজিদেতে দেয়রে আজান
শুনতে কি পাও মানব প্রাণ।
চল নামাজে চল,
দুঃখে পাবে সাত্বনা তুমি
বক্ষে পাবে বল
ওরে চল নামাজে চল।
ময়লা মাটি লাগানো যা
তোমার দেহ মনের মাঝে
দূর হয়ে সব চলে যাবে
দাঁড়ালে নামাজে।
দুনিয়াতে করো তুমি
আখেরাতের ফসল,
আখেরাতে গেলে তুমি
পাবে  সেই ফসলের ফল
চল নামাজে চল।
শত কাজের ভাহানাতে
নামাজ করি কাজা।
নামাজ খাজনার হিসাব নিবে
দ্বীন দুনিয়ার রাজা।
শয়তানের দোকায় পড়ে
হোইয়োনা অলস দল,
ওরে চল নামাজে চল।
কর জন্য মোরা এত খাটি
কেউ হবেনা সঙ্গের সাথী।
বে নামাজির আধাঁর ঘরে
কেউ জ্বালাবেনা বাতি।
আজানের মধুর সুর
আসলে মোদের কানে
মাবুদের তরে শির লুটাবো
আমরা আপন মনে।
করবোনা কোন চল
সেজদায় পড়ে মাবুদের তরে
মোদের শূর্ণ করতে পূর্ণ
ভাসাবো চোখের জল।
নামাজেতে করবোনা কোন চল
ওরে মুসলিম চল নামাজে চল।