বাবা তোমার হাত ধরে হেঁটেছিলাম ছোট্ট বেলায়।
বাঁধা দিয়ে যাও তুমি আমার ভুল চলায়।
বেত দিয়ে শাসন করতে আমায় না গেলে পাঠ শালায়।
বাবা তোমার চোখ রাঙ্গানো দেখে পেতাম ভয়।
মনে মনে বলতাম আমার বাবা ভালো নয়।
বাবার বকা শুনে যেতাম মায়ের কাছে।
মা বলে আর ভুল করিস না ভালো হয়ে যাবে।
আদরের চেয়ে বাবা তুমি শাসন করতে বেশি।
শাসন ছিল তোমার ভালবাসা আজ আমি তা বুঝি।
বাবা আমার গম্ভীর থাকে হাসেন খুব বেশি।
বাবা তোমায় খুব ভালবাসি।