ও আমার বাংলা মা
আমায় করিও ক্ষমা
কিছুই করিতে পারিলাম না
জন্ম আমার তোমার বুকে।
রাখলে আমায় সুখে দুঃখে।
তুব আমি তোমার লাগি
কিছুই করিতে পারলাম না।

আমায় করিও ক্ষমা
তোমার লাগি
স্বপ্ন দেখি সুখের ছবি আকিঁ
সবি যে আমার কল্পনা।
কিছুই করিতে পারিলাম না
তোমার লাল সুবুজ এর আচঁলেতে
রাখলে আমায় বেঁধে।
মন ছাইলেও যেতে পারলাম না
তোমার বিপদে।
তুব তুমি আমায় পেলে দাওনি
রেখেছ তোমার বুকে।
তোমার মাঝে যেন মোরতে পারি।
এই আশা মনে লালন করি।
তোমার কোন কাজে আমি আসিলাম না।
ও আমার বংলা মা আমায় করিও ক্ষমা।