চিত্তে জাগে প্রেমীষা
আমি কার পানে করি ভরসা।
যাকে ভাবি সহসা
সে যদি করে মোরে নিরআশা।
আমি বলব তারে কী করে।
তাকে নিয়ে বসে থাকি ভাবনার ঘরে।
আমার নয়ন মঝে সকাল সন্ধ্যা
তার মায়াবী মুখ ভাসে।।
বড় ইচ্ছে করে
মায়াবী ললনার বসতে পাশে।
সে জানে আমি খুব সরল বালক
সে তো জানে না
তার দিকে তাকালে ফেরাতে পারিনা
আমার নয়নের পলক।
আমি তাকে কী করে বলি
তার জন্য গোপনে
ভালবাসার মালা গাঁথি।
তাকে করতে চাই আমার জীবন সাথী।
তাকে বলতে বড় ইচ্ছে করে
আমি তোমাকে ভালবাসি।