আয়না ছাড়া সোকেজে বসছে ধুলো।
শোভা হারাল সোকেজটা
ঘড়ির কাঁটা গুরছে
মিনিট পেরিয়ে ঘন্টা আসছে।
পাচ্ছেনা ফিরে সোকেজ শোভা।
অথছ মানুষ বুঝতে পারছেনা
সোকেজের নেই আয়না।
সোকেজের তাকে তাকে দামি পণ্য
মূল্যবান সোনার গয়না।
আজ সব মূল্যহীন লাগে
নেই বলে ঐ আয়না।
মানবের কাছে জতই থাক কোটি টাকা জমা।
স্ত্রী কাছে জতই থাকুক
ভরি ভরি গয়না।
স্বামী ছাড়া স্ত্রী অর্থহিন
সন্তান ছাড়া মা।
মানুষ অর্থহিন
যদি তার মনে না থাকে ক্ষমা।।
১১.২৬ am
২০/০৩/০১৪