রবি উঠে রবি নিবে
কেউ আসে কেউ যায়
কেউ পায় কেউ হারায়।
কারো সুখ অসহায়ের
চোখের জল ধারায়।
কারো কাঁচা স্বপ্ন
হলে পাকা বর্ন
কাক মারে ঠোকর।
কারো আধাঁর গনিয়ে আসে
কেউ দেখে নতুন প্রহর।
খুধার স্রোতে কেউ যাচ্ছে ডুবে
উঠানোর কোন তরী নেই।
তোরী আছে তার যে কোন চোখ নেই।
যে যার যার কথা ভাবছে
অন্যের ভাবনার যন্ত্রটা তার
ধুলয় ঢাকা পড়ে আছে।
কেউ পারচেনা কারো কথা ভাবতে।