আশার রবি করে সৃষ্টি
দূর করে দাও মনের কালো
বাভাবরী।
উঠে পড় লক্ষের রথে।
থেমে যাবে না বাঁধা থাকুক
যতই সামনের পথে।
শুনবে কানে নানান কথা।
মনে লাগবে কত ব্যথা।
তোমার বিবিক জাগ্রত
রেখে।
সত্য মিথ্যা খুঁজে নেবে।
কালো মেঘের আগমনে
ভুল কনো গর্জনে।
অন্ধকার যেন না নামে
তোমার আশার নয়নে।
আশার রবি সৃষ্টি কর
তোমার মনে।
লক্ষের রথ টেনে নিবে
বাঁধা থাকুক যতই সামনে।
আশার রবি জ্বালিয়ে রেখে।
বসে থেকোনা ঘরের কোণে।
লক্ষের রথে না উঠলে
আশা পূরর্ণ হবে না কোন ক্ষণে।
অথিতী পাখি আশা করে
শীতের যন্ত্রনা থেকে বাঁচতে
যাবে দেশান্তরে।
লক্ষ করে উড়ে চলে।
খুশির জোয়ারে ভাসে পাখি।
আশিত দেশে পৌঁছে গেলে।
শক্তি থাকিতে দেহে
আশার রবি সৃষ্টি কর
তোমার মনে।
লক্ষ করে ছুটে চল
আশা করেছিলে যাবে যে স্থানে।