তন্দ্রা হারা আমার চোখ
বন্ধ হচ্ছে না নেত্র পল্লব।
শুধু তুমি আসবে বলে।
আজ সময় যেন থমকে আছে
বার বার তাকাই ঘড়ির দিকে।
কয়টা বাজে কখন যে রাত পোহাবে
আজ যেন সব থমকে আছে।
শুধু তুমি আসবে বলে।
জানালা খুলে বাইরে তাকিয়ে দেখি
আজ সূর্য টারও হলো কী
কেন আজ সে চোখ মেলতে করছে ধেরি।
আজ নিশি টা বেশ বড় লাগে
শুধু তুমি আসবে বলে।
আজ ভয়এরা এসে ভীড় করছে
আমার চিত্তে।
ভয়েরা বেশ বাড়া বাড়ি করছে
আমার সাথে।
শুধু তুমি আসবে বলে।
প্রতিদিন ভোরের পাখিরা
খুব ডাকা ডাকি করে।
আজ তারাও আছে স্তব্ধ হয়ে।
আকাশে তারা জ্বলে
তারা যায় না নিবে।
শুধু তুমি আসবে বলে।
আজ মানুষ গুলো গোভীর ঘুমে
তারাও উঠছে না জেগে।
মনে হয় প্রভাত ও গেছে ছুটিতে।
শুধু তুমি আসবে বলে।
আমার চিত্ত বড় উতলা
করছে ভোরের অপেক্ষা।
দুই নয়ন ভরে তোমায় দেখে
জুড়াবো মোর প্রাণ।
তোমায় আমি শুনাবো কখন
রাত জাগা পাখির গান।
আমার চোখের তন্দ্রা আজ
ছুটি নিয়েছে।
কলিং বেলটা নষ্ট না হয়েও
যেন নষ্ট হয়ে আছে।
শুধু তুমি আসবে বলে।