মনের অজান্তে ভালবেসেছি কবিতা তোমাকে।
দিবা রাত্রি অনিলে তুমি ভেসে আস আমার কাছে।
কখনো তুমি থাক জলকণা মেঘের বাজে।
এই ধরার অপূর্ব প্রকৃতির মাঝে।
কখনো দেখি নিদ্রা বা জাগ্রত স্বপ্ন কাননে।
কখনো খুঁজে পাই বীরের মিছিলে।
মাঝে মাঝে দেখি তোমাকে
ব্যের্থ প্রমের নয়ন জলে।
কখনো ভাসতে দেখি খুশির জোয়ারে।
কখনো দেখতে পাই আপন হারা মরুর জল ধারার ছায়ায়।
কখনো নিষ্পাপ শিশু হয়ে ধোল খাউ দেশ মাতৃকার কোলে।
তোমার এত কিছু থাকা শর্তে ও
তুমি আমায় আপন করে নিলে।
ভালবাসি কবিতা তোমার মা লেখা লেখি কে।
আমার ভালো লাগে তামার ভাই ছন্দ কে।
আমি ভালবাসি বোহরূপি কবিতা তোমাকে।