হে বিধাতা তুমি দুঃখদের
দিলে আমার ঠিকানা।
কেন?
তোমার কাছে কী আর কোন মানুষের ঠিকানা জানা ছিল না?
এই ধরণীর সব কিছুতো
তোমার সৃষ্টি।
তবে কেন?
শুধু আমার দিকে পড়লো তোমার
দুঃখ ছোয়া দৃষ্টি।
তুমি তো জানো।
আমার মনে ভালবাসা মায়াবী
কানন হয়ে থাকে না।
ভালবাসা ফুলের পাপড়ীতে চোখ মেলে কাঁটা।
পড়ে বার বার কুৎসিত কিছুর ছায়া।
কিন্তু আমি ওদের সয্য করতে পারি না।
তাহলে কী আমি ভেবে নেব তুমি আমাকে ভালবাসতে দেবে না?
ঠিক আছে ভালবাসতে দিওনা।
তবে আমার ভালবাসার মানুষদের
দিওনা যন্ত্রনা।
আর তোমাকে তোমার মতো ভালবাস তে পারিনা।
তবে আমার মত ভালবাসলে সে ভালবাসা আমার কাছে ফিরিয়ে দিও না।।