আদি অন্তে শয়নে -সপনে ,
                                                       তোমারি চরণ জীবনে মরনে ।
                    কাদিঁতে পারি না নেই চোখে জল ,
                                                        হাসিতে জানি না চোখ টল-মল ।
                    প্রাণ ভরে ডাকিব কী করে ,
                                                এ প্রাণ যে তোমারি চরণে কেঁদে মরে ।
                    ওগো আমার প্রাণের প্রিয়া ,
                                                       ওগো আমার দিল দরিয়া ।
                  তোমা বিহনে আমি যে যাই প্রাণে মরিয়া ।
                  ছাড়িতে পারি নাই ধরনীর মায়া ,
                                           মরিলে কী থাকবে এ দেহ কায়া ।
                   আজীবন রয়েছি অন্ধকারে বন্দী হয়ে ,
                                                   তোমারি কথা বলেনি গো এসে কোন সঁয়ে ।
                   মৃত্যুকে আমি আলিঙ্গন করিব,
                                                           যদিগো পাই তোমারে ।
                 তাই কবিতা রচিয়া যাই ,
                                            কেবল শুধুই তোমারি তরে ।