মায়ের বুকের রক্ত শোষন হয়নি শেষ আজো
তারপড়েও কেমনে তুমি এই মাটিতে বাঁচো ।
রাজাকারের অত্যাচারে দেশের মাটি হা হা করে
এদের বিচার দাবিতে এখনো জনগন কেঁদে মরে
তারপরেও কী সরকার তার নৈতিকতা মেলে ধরে ।
আদৌ শোষন-শাষনে হচ্ছি অত্যাচারিত
হরতাল ডেকে রাজাকারের বিচার করা যাবে কি প্রতিহত ।
মোল্লানীতি নাম দিয়ে,ইসলামকে হাতে নিয়ে
ধর্মের নামে করছে তারা আদৌ রাজাকারী
টুপি-দাঁড়ি-পাঁগড়ি পড়ে করে বাটপারি ।
ইসলাম কখনো চায়না হাহাকার আর অত্যাচার
তবুও তারা সমাজটাকে করছে বর্বর আর অনাচার ।
এক স্বরে এক কন্ঠে চাই আজ বিচার
রাজাকারের ফাঁসি চাই ,নয় কোন অস্বীকার ।
জ।মাত-শিবির থাকবেনা এদেশের মাটিতে
আর মোরা চাই না এই মাকে কাঁদাতে ।
বোমাবাজী-হরতাল নয় কোন আর্তনাদ
দেশটাকে সাজিয়ে তুলো এটাই মোদের প্রতিবাদ ।