মুক্ত হাসিতে গাহিও চুম্বনে
আদৌ রহিতে পারিনা স্বপনে
তোমাকে রাখিব অন্তরের দর্পনে ।
সখি তোমা হতে নিজেকে খুঁজে পাই
তোমার প্রেমে নিজেকে জড়াই
তোমা বিনে কিভাবে বলো সখি প্রাণ বাঁচাই ।
প্রেমের পরশে চক্ষু উজ্জল হল না মোর
দেহ তোমা সখি করিবে কী সবুর
আমারি মত চরিত্রহীনের জন্য বুঝবে কী অন্তপুর
তুমি কী সখি চুম্বন করিবে গালে মোর ।
যদি তোমা বিহনে প্রাণ না কাঁদে
তবে সখি এ জীবন কী বাঁচে ।
নদীর দুঃখে আকাশ কেঁদে বৃষ্টি ঝড়াই
তোমার দুঃখে তোমাকে কেন আমা থেকে সরাই ।
প্রিয় বাসিতে পারি নাই এখনো ভাল
এই হৃদয় যে কালির চেয়েও কালো ।
তুমি কি সখি মোর বাসিবে ভাল
তবেই না জ্বলবে অন্তরের আলো