নতুন করে স্বপ্ন দেখতে চাই না এই মনটা
আত্মহারা হয়ে থাকে কেন এই জীবনটা ।
পুলক নাহি আসে মনে হৃদয় শুধু কান্না জানে
একাকী গহিন বনে হেঁটেছি আমি মৃত্যুর সনে ।
চার দেয়ালের বেড়ার ভিতর রয়েছি আমি একলা শহর
নাই কোন আল্লার নাম,নাই কোন ভগবানের দাম ।
     করেছি মদ্য পান রয়েছি বেহুশ হয়ে
অজান্তেই ডেকেছি আমি স্রষ্টার সৃষ্টি লয়ে ।
আনকোনে বন্যমনে ডেকেছি আমি ঈশ্বরকে
অবেলায় অযথায় রয়েছি আমি পড়ে শূন্য মর্গে ।
নাহি পেলাম ঈশ্বরের খুঁজ,নাহি খুঁদ নিজের
তাইতো কেবল হতাশায় পরতে হল,ব্যর্থ হলাম নিজ সাজের
এই জীবনে খারাপ বলতে বাকী রইলনা কোন কাজের ।
গিয়েছি আমি পতিতালয়ে শুনেছি কত নারীর কথা
তাদের মাঝে লুকিয়ে থাকে আত্ম-ভাবের করুন ব্যথা ।
বন্ধু নয় হে আমি আসল যা দেখ সবই নকল
সাঁঝ সকালেই এই জীবনটা হয়ে গেল বিকল ।
মৃত্যুর আগে বলে গেলাম স্রষ্টা তোমার কাছে
মৃত্যুর পরেও যেন এই আমি তোমার সৃষ্টির মাঝে বাঁচে ।