আমার মা যদি এই দরিয়া থেকে চলে যায়
     আমি কাকে নিয়ে স্বপ্ন দেখব
     আমি কার সাথে কথা বলব ।
আমার মা,ওগো আমার প্রানের প্রিয় মা
     তুমি ছাড়া জীবন অন্ধকার
তুমি বিহনে দুনিয়াটা যে বদ্ধ কারাগার ।
  মাগো তোমার কদমে হজারো চুম্বন
    তোমার হাসিতে জ্বালাব লুন্ঠন
তুমি মাগো আমার জীবনের পরমধন ।
মা তোমার পদতলে আমার বেহেশত বাগিচা ।
তুমি ছাড়া মাগো হয়ে যাবো যে এই ধরনীর আগাছা ।
       ও মা বলো একবার পরান খুলে
     কখনো যাবে না তুমি আমায় ফেলে ।
    মা রে বাঁচিব না সত্যি তোমা বিহনে
লুটাইয়া পরিতে চাই মন তোমারি চরনে ।
চরণ ভিক্ষা দাও মাগো আমায় আপন করে
শান্তি পাবো শেষ বিদায়ে তোমার চরনে পরে ।
   এই রইল প্রার্থনা মোর খোদার তরে
শেষ বেলায় কথা হবে মাগো তোমার চরণ তরে ।