জীবনের আতিশয্যায় অর্ধনগ্ন অবস্থায় দাঁড়িয়ে
যখন তোমার হাতে আমার হাত দিলাম বারিয়ে
    এই পৃথিবীর সবকিছুর মায়া ছাড়িয়ে ।
তুমি কী নিয়েছিলে আমাকে তোমার ভাংঙ্গা তরীতে
তাইতো জীবনের সকল ব্যর্থতা নিয়ে বসেছি মরীতে ।
অন্যায়ের পথে আমাকে চলতে দেখে তুমি কেঁদেছিলে
   তুমি কী আমায় সত্য পথের সন্ধান দিয়েছিলে ।
কাজী নজরুলের ছলনাময়ী প্রিয়ার মত ছলনা করেছ
কোন মায়াবী পরশে তুমি কী ভালবাসার আঁচল বিছায়েছ
          হৃদয়ের রক্তক্ষরনে হৃদয় কান্নারত ।
         তোমারই আশায় অযথায় ব্যথা ভরে
       সমাজ থেকে আস্তে আস্তে পরলাম ঝড়ে ।
    তাই এই অর্ধ-নগ্ন জীবনটাকে আপন করলাম
     সমাজ থেকে পাগল শব্দটা স্বীকৃতি পেলাম ।
       না পেলাম তোমাকে ,না পেলাম আমাকে
         সব মিলিয়ে একটা অর্ধ-নগ্ন জীবন
          এভাবেই যেন হয় আমার মরন ।