ভবে থাকতে মানুষ চিনেনা হায়
মরলে কান্নাকাটি ই.............
ভবে মানুষ চিনলাম না ভাই
এই তো ভবের ঘাটি ই ..........
ওরে মানুষ হইয়া হইতে পারলাম না খাঁটি ।
ভবে মানুষ ,মানুষ রে ভাই
গড়ল কেমন ঘাটি ই..........
কাঁতা-বালিশ থাকল উপর
পড়ে রইল দেহ চাটি
ভবে হইতে পারলাম না খাঁটি
এই দেহ ভরা রইয়া গেল মোর মাটি ।
ভবে মানুষ ,মানুষ রে ভাই
চিনলাম না কোনটা খাঁটি ই..........
কল্পনার ছলনায় পড়ে
জীবন চলে গেল মিছামিছি  ।
অচীনপুরে থাকতে নাহি পারি
       ভবেরও মায়ায় ।
প্রানের মানুষ বুঝলনা প্রানেরও কথা
তবে বলব আমি কাহার সাথে দুঃখেরও কথা ।
জীবন মিছে জম্ম কিসে
চিনলাম না হায় জম্ম ব্যথা
ভবে মানুষ ,মানুষ রে ভাই
গড়ল এ কেমন ঘাটি  ।